আগামির আহব্বান
- মোঃ আব্দুল হাকিম - দেশাত্বকবোধক কবিতা ০৩-০৫-২০২৪

এই বাংলার সুনির্মল হাওয়া
এই বাংলার গান
তারি সাথে বেঝে উঠে
বাংলার মানুষের প্রাণ।

কৃষকের হাসিঁ আর রাখালের বাঁশি
সবই আমি ভালোবাসি ।
ভালোবাসি বাংলার নদী বাংলার জল
যার ধ্বনি শুধু কল্ কল।

নিঝুম রাতে প‌্যাচার ডাক শেয়ালের হাক
উড়ে বেড়ায় জোনাকির ঝাঁক।
জাড়ি সারি আর ভটিয়ালি গান
কেড়ে নেয় মোদের প্রাণ।

প্রাণে প্রাণে সঞ্চার ঘটে
আগামির আহব্বান।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।